Zee5 Contract Coming Soon

।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

ঘূর্ণিঝড় ‘ফণি’র প্রভাবে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টির খবর পাওয়া গেছে। আজ শুক্রবার (৩ মে) সারা দিনই থেমে থেমে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। মধ্যরাতের দিকে ‘ফণি’ উপকূলীয় এলাকা দিকে প্রবেশ করে বাংলাদেশে আঘাত করতে পারে বলে ঘূর্ণিঝড়ের সতকবার্তায় জানানো হয়েছে।

আবহাওয়াবিদ আশরাফ উদ্দিন বলেন, ‘ঝড়ের প্রভাবে দেশের বিভিন্ন স্থানে এরই মধ্যে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি শুরু হয়েছে। ইতোমধ্যে ভারতের পুরিতে ঘূর্ণিঝড় ফণি আঘাত হেনেছে। আজ বিকালের দিকে ঝড়টি ওড়িশা উপকূল অতিক্রম করবে। এর প্রভাবে আজ সারা দিনই বাংলাদেশে থেমে থেমে বৃষ্টি হবে। মধ্যরাত নাগাদ ঘূর্ণিঝড়ের কেন্দ্রটা বাংলাদেশে এসে পৌঁছাবে।’

ফণির প্রভাবে সারাদেশে সকাল থেকে মৃদু বৃষ্টি শুরু হয়েছে। রাজশাহীতে ভোর থেকেই আকাশ মেঘাচ্ছন্ন ছিল। সকাল ১০টা থেকে শুরু হয় হালকা বাতাসের সঙ্গে মৃদু বৃষ্টি। জনসাধারণের মধ্যে ফণি আতঙ্ক বিরাজ কর‌ছে।

দিনাজপু‌রে ভোর প্রায় ৪টা থে‌কে থে‌মে থে‌মে সামান্য বৃ‌ষ্টিপাত হ‌য়ে‌ছে। ত‌বে সকালে বৃষ্টি থেমে যায়। আকাশ মেঘাচ্ছন্ন, কোথাও কোথাও গু‌ড়ি গু‌ড়ি বৃ‌ষ্টি পড়‌ছে।

খুলনায় সকাল থেকে মেঘলা পরিবেশ বিরাজ করে। খুলনা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিরুল আজাদ জানিয়েছেন, খুলনায় ৭ নং বিপদ সংকেত বহাল রয়েছে।

বা‌গেরহাটে  সকা‌লে রোদ থাক‌লে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ মেঘাচ্ছন্ন হ‌তে শুরু ক‌রে। সকাল সা‌ড়ে ৯টায় বা‌গেরহা‌টের কিছু এলাকায় হালকা বৃষ্টি হ‌য়ে‌ছে।

আলোকচিত্র : মাহফুজুর রহমান রুবেল

Digiprove sealCopyright protected by Digiprove © 2019
Acknowledgements: বাংলা ট্রিবিউন
All Rights Reserved