।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

ঢাকা-রাজশাহী রুটে শুক্রবার বাংলাদেশ বিমানের নির্ধারিত একটি অভ্যন্তরীণ ফ্লাইট বাতিল করা হয়েছে। বৈরি আবহাওয়ার কারণে যাত্রীদের নিরাপত্তার স্বার্থে এই সিদ্ধান্ত বলে জানিয়েছে বিমান কর্তৃপক্ষ।

ঢাকা বিমানবন্দর থেকে শুক্রবার বিকাল সাড়ে তিনটায় এই ফ্লাইট ছাড়ার কথা থকলেও এক ঘণ্টা অপেক্ষার পর রাজশাহী রুটের যাত্রীদের ফিরে যেতে হয়েছে।

তবে বাংলাদেশ বিমান কর্তৃপক্ষ জানিয়েছে, দেশের দুর্যোগময় পরিস্থিতির কারণে যাত্রীদের সার্বিক নিরাপত্তার কথা ভেবেই ফ্লাইটটি বাতিল করা হয়েছে।

এদিকে দেশের দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বাংলাদেশ বিমানের ফ্লাইট বন্ধ থাকলেও এই রুটে ইউএস বাংলাসহ অন্য সব ফ্লাইট চালু ছিল বলে জানিয়েছেন রাজশাহীর শাহমখদুম বিমানবন্দরের ব্যবসস্থাপক সেফাতুর রহমান।

বাংলাদেশ বিমানের রাজশাহী বিভাগের ম্যানেজার মহিদুল ইসলাম বলেন, বিকাল সাড়ে তিনটায় ঢাকার শাহজালাল বিমান বন্দর থেকে ফ্লইট আসার কথা ছিল। তবে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ফ্লাইটি একঘন্টা দেরিতে ছাড়ার সিদ্ধান্ত নেয়া হয়। এর মাঝে ফ্লাইটটির সকল যাত্রী এসে পৌছায়। তবে দেশের বিরাজমান আবহাওয়ার সতর্কবার্তার পাশাপাশি ঢাকার আকাশে ঘনঘন বজ্রপাতের কারণে কর্তৃপক্ষের সিদ্ধান্তক্রমে ফ্লাইটি বাতিল করা হয়।

এদিকে এই বিমানটিই বিকাল ৪টা ৪৫ মিনিটে রাজশাহী থেকে যাত্রী নিয়ে আবার ঢাকর উদ্দেশ্যে ছেড়ে যাবার কথা ছিলো। যেহেতু রাজশাহীতে বিমানটি আসেনি তাই রাজশাহী টু ঢাকা রুটের ফ্লাইটিও বাতিল করা হয়।

তিনি আরো জানান, যেহেতু ফ্লাইট দুটি বাংলাদেশ বিমানের কর্তৃপক্ষের সিদ্ধান্তের কারণে বাতিল করা হয়েছে, তাই যাত্রীদের টিকেটের মূল্য ফিরিয়ে দেয়া হবে বা তারা চাইলে অন্য ফ্লাইটের সাথে সমন্বয় করে নিতে পারবেন।

বাংলাদেশ বিমানের পাবলিক রিলেশন বিভাগের জেনারেল ম্যানেজার শাকিল মেরাজ জানান, বাংলাদেশের ডোমেস্টিক রুটের শুধুমাত্র যাশোর ও রাজশাহীর ফ্লাইট শুক্রবার বাতিল করা হয়েছে। আর কলকাতার ফ্লাইটি আজ বন্ধ রয়েছে। কারণ ফণির কারণে কলকাতা এয়ারপোর্ট বন্ধ।

তিনি আরো জানান, বাংলাদেশ বিমানের কালকের ফ্লাইট এখন পর্যন্ত বাতিল করা হয়নি। তবে আবহাওয়ার ওপর ফ্লাইটের বিষয়গুলো নির্ভর করছে। আর এর সবকিছুই করা হচ্ছে যাত্রীদের নিরাপত্তার কথা চিন্তা করে।