।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

ফুটবল জাদুতে বিশ্ব মাতানো ক্রিস্টিয়ানো রোনালদোর গোল করা আর ট্রফি জেতার পাশাপাশি আরও একটি নেশা আছে। আর তা হলো দামি গাড়ি সংগ্রহ করা। তার গ্যারেজে বহু ‘লিমিটেড এডিশন’র গাড়ি আছে। এবার সেই তালিকায় যুক্ত হয়েছে বিশ্বের সবচেয়ে দামি গাড়ি। রোনালদোর নতুন এই গাড়িটি ফ্রান্সের বিখ্যাত গাড়ি নির্মাণ প্রতিষ্ঠান বুগাত্তির ‘লা ভোইতুরে ন্যইর’ মডেলের। এই গাড়ি কিনতে ১১ মিলিয়ন ইউরো (৯.৪৯ পাউন্ড) বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১০৪ কোটি টাকা ব্যয় করেছেন জুভেন্টাসের পর্তুগিজ উইঙ্গার। যুক্তরাজ্যের সংবাদ মাধ্যম ডেইলি মেইলের এক রিপোর্টে এমনটাই দাবি করা হয়েছে।

বুগাত্তির এই গাড়িটি প্রথম প্রদর্শন করা হয়েছিল জেনেভা মোটর শো-২০১৯’এ। ফরাসি কোম্পানিটির ১১০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই বিলাসবহুল ‘সুপারকার’টির একটি মাত্র ‘প্রোটোটাইপ’ নির্মাণ করা হয়।

রোনালদোর এই গাড়িটি ঘণ্টায় ২৬০ মাইল পর্যন্ত স্পিড তুলতে পারে। ‘বুগাত্তি টাইপ ৫৭ এসসি আটলান্টিক’ মডেলের অনুকরণে বানানো এটি মাত্র চতুর্থ গাড়ি। আগের তিনটি ১৯৩৬ ও ১৯৩৮ সালের মধ্যে নির্মাণ করা হয়েছিল। এতে ‘৮.০ লিটার টার্বোচার্জড ডব্লিউ১৬’ ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এর আগে শোনা গিয়েছিল গাড়িটি নাকি বিখ্যাত জার্মান গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান ভক্সওয়াগনের গ্রুপ চেয়ারম্যান ফের্দিনান্দ পিয়েচ কিনেছিলেন। কিন্তু স্প্যানিশ মিডিয়ার দাবি এটির মালিক এখন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা রোনালদো।

গাড়ির মালিকানা পেলেও এখনই অবশ্য চালানোর অনুমতি পাচ্ছেন না রোনালদো। কারণ, এখনও নাকি গাড়িটির কিছু কাজ বাকি আছে। রিপোর্ট অনুযায়ী, ২০২১ সালে এই গাড়ির সম্পূর্ণ মালিকানা বুঝে পাবেন এই জীবন্ত কিংবদন্তি।

বিলাসবহুল এই গাড়িটি ছাড়াও রোনালদোর সংগ্রহে আছে রোলস রয়েস ফ্যান্টম, বুগাত্তি চিরন, বুগাত্তি ভেরন, ল্যাম্বরগিনি অ্যাভেনটেডর, মার্সিডিজ বেঞ্জ, ফেরারির মতো একাধিক স্পোর্টস কার।