Loading...
উত্তরকাল > বিস্তারিত > তারুণ্য > তাপদাহে লুঙ্গি পরে রাস্তায় রাবি শিক্ষার্থীরা

তাপদাহে লুঙ্গি পরে রাস্তায় রাবি শিক্ষার্থীরা

পড়তে পারবেন 1 মিনিটে

।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী বিশ্ববিদ্যালয় ।।

নগর জীবন বৈশাখের তীব্র তাপদাহে অতিষ্ঠ হয়ে উঠেছে। তীব্র দাবদাহের কবলে গ্রাম থেকে নগর পর্যন্ত তাপ যন্ত্রণা সহ্য করতে হচ্ছে সকলকেই। তীব্র রোদ, অসহনীয় গরম বাতাসের যন্ত্রণা থেকে মুক্তি মিলছে না শিক্ষার্থীদেরও। তাই লুঙ্গি পরে রাস্তায় নেমেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষার্থীরা। এ যেন গরমের বিরুদ্ধে আন্দোলন ও ক্ষোভ প্রকাশের চূড়ান্ত মাধ্যম।

সোমবার (২৯ এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয় টুকিটাকি চত্বর থেকে লুঙ্গি পরে শিক্ষার্থীরা একটি মিছিল বের করে। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এসময় শিক্ষার্থীরা গরমের সঙ্গী, আমাদের লুঙ্গি, কঠিন গরমে লুঙ্গি পরনে ইত্যাদি স্লোগান দিতে থাকে।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী জি কে এম মেশকাত চৌধুরী বলেন, গরমের জ্বালায় কোথাও টিকতে পারছি না। হলের ট্যাপের পানি তো হাতই দেয়া যাচ্ছে না। গোসল করেও স্বস্তি পাচ্ছি না। ক্লাসে ও রুমে কোথাও শান্তি নেই। সবমিলিয়ে দূর্ভোগের মধ্যে দিয়ে দিন যাচ্ছে। মনে হচ্ছে এ যেন জ্বলন্ত আগুন ও তাপ।

আব্দুল্লাহ মামুন নামের এক সংবাদকর্মী বলছেন, রাজশাহী খুব মনোরম জায়গা কিন্তু গরমটা একটু বেশি। এখানে আপনি দৌড়তে পারবেন কিন্তু দাঁড়াতে পারবেন না।

আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, রোববার রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯.৯ ডিগ্রি সেলসিয়াস। যা ছিল সারা দিনের সর্বোচ্চ তাপমাত্রা। আজ সোমবার রাজশাহীতে ৪২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা যা আগের দিনের তাপমাত্রার চেয়ে বেশি।

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: