।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

নির্বাচনের দায়িত্বে থাকাকালীন কোনো সদস্য যদি আহত বা নিহত হন তবে আর্থিক সহায়তার পাশাপাশি নির্বাচন কমিশন তার প্রয়োজনীয় চিকিৎসা সেবা নিশ্চিত করবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ।

রাসিক নির্বাচনের দায়িত্ব পালনকালে মৃত্যুবরণ করা কর্মকর্তার পরিবারকে আর্থিক সহায়তা প্রদান ও ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচি উপলক্ষে রাজশাহী অঞ্চলের নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই তথ্য নিশ্চিত করেন। রোববার (২১ এপ্রিল) দুপুরে রাজশাহী অঞ্চলের নির্বাচন অফিস এই সভার আয়োজন করে।

তিনি আরো বলেন, নির্বাচনী সহিংসতায় নিহততের পরিবারকে ১০ লাখ, পঙ্গু হলে ৪ লাখ, গুরুতর আহত হলে ২ লাখ, আহত এক থেকে দেড়লাখ টাকা আর্থিক সহায়তা প্রদান করা হবে। সম্প্রতি রাঙামাটিতে নির্বাচনী সহিংসতায় দায়িত্বে থাকা সকল নিহত ও আহতদের পরিবারকে প্রয়োজনীয় সব ধরনের সহায়তা নিশ্চিত করেছে নির্বাচন কমিশন।

রাজশাহী অঞ্চলের নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলামের সভাপতিত্বে সভায় রাজশাহী জেলা প্রশাসক আবদুল কাদেরসহ রাজশাহী বিভাগের নির্বাচন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে রাসিক নির্বাচনের দায়িত্ব পালনকালে সহকারী প্রিজাইডিং অফিসার খালেকুজ্জামান মৃত্যুর কারণে তার পরিবারকে আর্থিক অনুদান প্রদান করা হয়। এসময় নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ মৃতের পরিবারের সদস্যদের হাতে সাড়ে পাঁচলাখ টাকার অনুদানের চেক তুলে দেন।