।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম, খালেদা জিয়ার উপদেষ্টা মিজানুর রহমান মিনুসহ ৪ জনের বিরুদ্ধে কিশোরগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রাষ্ট্রদ্রোহ মামলা হয়েছে। জয় বাংলা মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি ও কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্মবিষয়ক উপ-কমিটির সদস্য আকরাম হোসেন বাদল বাদী হয়ে গত বৃহস্পতিবার বিকেলে কিশোরগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলাটি করেন।

আদালতের বিচারক সিনিয়র ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবদুন মামলাটি গ্রহণ করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য কিশোরগঞ্জের পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন। মামলার অপর দুই অভিযুক্ত হলেন, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী ও গণবিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দেলোয়ার হোসেন।

মামলার বিবরণে বলা হয়, আসামিরা একে অপরের সহযোগিতায় বিভিন্ন সময় বর্তমান সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করে অস্থিতিশীলতা সৃষ্টি করে রাষ্ট্রের উন্নয়ন কাজের ক্ষতিসাধন করছে। চারটি ঘটনার স্থান ও সময় উল্লেখ করে মামলার বিবরণে আরও উল্লেখ করা হয়, আসামিরা সারা দেশে আরো আগুন জ্বলবে এবং ৩০ সেকেন্ডের আন্দোলন করে সরকার পতন করা হবে বলে হুমকি দেয়। পুনঃনির্বাচন না দিলে দেশের বিভিন্ন স্থানে আগুন দিয়ে সরকারের পতন ঘটানো হবে বলে হুমকি দেয়।

মামালার বাদী আকরাম হোসেন বাদল বলেন, একজন দেশপ্রেমিক নাগরিক ও দলের নিবেদিত কর্মী হিসেবে আইনের আশ্রয় নিয়েছি। আশা করি আদালত থেকে ন্যায় বিচার পাব।