।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী বিশ্ববিদ্যালয় ।।

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড নয়া কমিটিতে ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ধীরাজ চন্দ্র রায়কে সভাপতি ও ফিশারীজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী অমর কুমার রায়কে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটি সভাপতি শেখ আতিকুর বাবু ও সাধারণ সম্পাদক (কল্যাণ ও পুনর্বাসন) সরকার ফারহানা সুমি সাক্ষরিত এই কমিটি অনুমোদন দিয়েছে।

নয়া কমিটির অন্যরা হলেন, সহসভাপতি খাইরুল ইসলাম নয়ন, মো. মনির হোসেন, সোহেল রানা, সুজিত রায়, ওয়াহিদুজ্জামান লিখন, যুগ্মসাধারণ সম্পাদক শাম্মি আখতার, জ্যাতি বসু বর্মন, মো. আমির, সাংগঠনিক সম্পাদক ইন্দ্রজিৎ সাহা, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মো. উমর ফারুক, প্রচার ও প্রকাশনা বিষয়ক উপসম্পাদক অনিক সরকার, দফতর সম্পাদক ফয়সাল কবির, ছাত্রী বিষয়ক সম্পাদক সিরাজুম মুনিরা, অর্থ বিষয়ক সম্পাদক মুহতাসিম বিল্লাহ মারুফ, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক ফরহাদ হোসেন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো. আবু সাঈদ, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রবিউল ইসলাম (অন্তু), আইন বিষয়ক সম্পাদক জান্নাতুন নাঈম আকন্দ জানা, পরিকল্পনা বিষয়ক সম্পাদক ইমাম হোসাইন, বিষয়ক সম্পাদক আকতাকি আহমেদ নাতাশা, ধর্ম বিষয়ক সম্পাদক মো. ফয়সাল উদ্দিন, উপধর্ম বিষয়ক সম্পাদক জামিউল ইসলাম জেমিন, গ্রন্থাগার বিষয়ক সম্পাদক অজয় দাশ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আইরিন ইসলাম মিম।কমিটির অন্যান্য সদস্যরা হলেন, কিশোর কুমার রায়, সুমন চন্দ্র, জামিলুর রহমান, মো. আশিক আহমেদ, মেহরাব খন্দকার। নয়া এ কমিটি আগামী এক বছর তাদের কার্যক্রম পরিচালনা করবে।

প্রসঙ্গত, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড মুক্তিযোদ্ধা সংসদের অঙ্গসংগঠন। এই সংগঠন মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্মদের নিয়ে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের লক্ষ্য কাজ করে যাচ্ছে।