।। পসরা প্রতিবেদক ।।

রাজশাহীতে চার দিনব্যাপী আবাসন মেলার উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় নগর ভবনের গ্রিনপ্লাজায় মেলার উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

রিয়েল এষ্টেট অ্যান্ড ডেভেলপার্স এ্যাসোসিয়েশন (আরইডিএ) উদ্যোগে আয়োজিত মেলায় এবার আবাসন সংশ্লিষ্ট ২৮টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহীতে শিল্পায়ন হয়নি। এটি কৃষিপ্রধান অঞ্চল। বিপুল পরিমাণে আম, টমেটো, আলু, সবজিসহ নানান কৃষিপণ্য উৎপন্ন হয়। আমাদের চাহিদা মিটিয়ে উদ্বৃত্ত থাকে। শুধু কৃষির উপর নির্ভরশীল করে থেকে আমাদের ক্ষতিই হয়েছে। এই জায়গা থেকে বেরিয়ে আসতে হবে।

আবাসন খাতকে নিয়ে এ মেলার আয়োজক প্রতিষ্ঠান আরইডিএ’র সাধারণ সম্পাদক মিজানুর রহমান কাজী বলেন, রাজশাহীতে দ্বিতীয়বারের মতো এ মেলা অনুষ্ঠিত হচ্ছে। চার দিনব্যাপী আয়োজিত মেলাটি প্রতিদিন সকাল ১০টা থেকে চলবে রাত্রি ৮টা পর্যন্ত।

তিনি আরো বলেন, মেলায় এসে ক্রেতারা যেকোনো ফ্ল্যাট বুকিং দিলেই পাবে নগদ ছাড়। এছাড়া যারা মেলায় আসবেন তাদের জন্য রয়েছে কূপনের ব্যবস্থা। এর মাধ্যমে আমরা মেলায় অংশগ্রহণকারীদের পুরস্কৃত করার ব্যবস্থা রেখেছি।

আরইডিএ’র সভাপতি তৌফিকুর রহমান লাভলুর সভাপতিত্বে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরএমপির কমিশনার হুমায়ুন কবির, রাজশাহী চেম্বার অ্যান্ড কমার্সের সভাপতি মনিরুজ্জামান মনি।