।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ। স্কোয়াডের সবচেয়ে বড় চমক নিঃসন্দেহে আবু জায়েদ রাহী ও মোসাদ্দেক হোসেন সৈকত। তবে অভিজ্ঞ ওপেনার ইমরুল কায়েস ও পেসার তাসকিন আহমেদের দলে স্থান না পাওয়াটাও কিছুটা বিস্ময়ের। ওপেনিং নিয়ে দীর্ঘ দিন ধরেই ভুগছে বাংলাদেশ। তামিম ইকবালের সঙ্গে ধারাবাহিক থাকতে পারছেন না কেউই। তবে তামিমের সাথে ইমরুল কায়েসের বোঝাপড়াটা তুলনামূলক বেশ ভালো। দলকে বেশ কিছু কার্যকর জুটিও উপহার দিয়েছেন এই দুইজন।

তবে সাম্প্রতিক সময়ে কিছুটা নিষ্প্রভ অভিজ্ঞ এই ব্যাটসম্যান। হারিয়ে ফেলেছেন ফর্ম। ইনজুরির পাশাপাশি ফিটনেস সমস্যায়ও ভুগছেন তিনি। ফলে নির্বাচকরা তাকে নিয়ে ঝুঁকি নিতে চাননি। সেই তুলনায় এগিয়ে ছিলেন লিটনই। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে মোহামেডানের হয়ে বেশ কিছু ঝলমলে ইনিংসও আছে তার। তাছাড়া হাত খুলে খেলতে পারেন তরুণ এই ব্যাটসম্যান।

এদিকে পঞ্চম পেসার হিসেবে উঠে এসেছিল তাসকিন আহমেদের নামও। কিন্তু চোট কাটিয়ে ফিরলেও নিজের চেনা ছন্দ ফিরে পাননি এই পেসার। লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে প্রিমিয়ার লিগে খেলেছিলেন একটি ম্যাচ। তাতে ৫ ওভারে ৩৬ রান দিয়ে ছিলেন উইকেট শূন্য। সেকারণে তাসকিনে আস্থা পাননি নির্বাচকরা। ফলে ওয়ানডেতে অভিষেকের অপেক্ষায় থাকা রাহীর জন্য খুলে যায় বিশ্বকাপের দরজা।