।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

রাজশাহী নগরের পদ্মাপারের সৌন্দর্য বর্ধন ও নতুন বিনোদন কেন্দ্র গড়ে তোলার লক্ষ্যে পদ্মাপার পরিদর্শন করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। রোববার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত পরিদর্শন করেন মেয়র।

সৌন্দর্য বর্ধন ও নতুন বিনোদন কেন্দ্র গড়ে তোলার লক্ষ্যে লালনশাহ মুক্তমঞ্চ থেকে পরিদর্শন শুরু করেন মেয়র খায়রুজ্জামান লিটন। এরপর পাঠানপাড়া, দরগাপাড়া, মন্নুজান স্কুলের সামনে হয়ে আলুপট্টি পর্যন্ত পদ্মাপার পরিদর্শন করেন মেয়র। এ সময় তিনি বিভিন্ন জায়গা দেখেন এবং নিজে নিজের মোবাইলে ছবি তোলেন ও ভিডিও করেন।

এ ব্যাপারে মেয়র লিটন বলেন, বিগত সময়ে প্রথমবার মেয়র থাকাকালে পদ্মাপারকে বিনোদন কেন্দ্র হিসেবে গড়ে তুলেছিলাম। পদ্মাপারে চালু করা হয়েছিল ওয়াইফাই। কিন্তু ২০১৩ থেকে ২০১৮ সালের মাঝামাঝি পর্যন্ত সেই সৌন্দর্য ম্লান হয়ে গেছে। আমি দ্বিতীয়বার দায়িত্ব নিয়ে আবারো সৌন্দর্য বর্ধনের কাজ শুরু করেছি।

মেয়র লিটন বলেন, পদ্মাপারকে ঘিরে অনেক পরিকল্পনা রয়েছে। পদ্মানদীতে ইতোমধ্যে ড্রেজিং শুরু হয়েছে। ড্রেজিংকাজ শেষ হলে নদীর ধারে অনেক জায়গা আমরা পাবো। সেখানে নতুন বিনোদন ও পর্যটন কেন্দ্র, হোটেল-মোটেল, রির্সোটসহ নানা স্থাপনা গড়ে তোলা যাবে।