।। শোবিজ প্রতিবেদন ।।

দেশের জনপ্রিয় ব্যান্ডদল এলআরবির নাম পরিবর্তন হয়েছে। বর্তমানে এর নাম রাখা হয়েছে ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’। পহেলা বৈশাখে বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি নামে ব্যান্ডদলটি প্রথম কনসার্ট করেছে।

গত ৫ এপ্রিল ২০১৯ ঢাকার বেইলি রোডের ক্যাফে থার্টি রেস্তোরাঁয় আনুষ্ঠানিকভাবে এলআরবিতে যোগ দেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী বালাম।

দলটির ২৮তম জন্মদিনে আইয়ুব বাচ্চুর স্থানে প্রধান ভোকাল হিসাবে বালামের নাম ষোষণা দেয়। সেদিন দলে যুক্ত হয়ে বালাম জানিয়েছিলেন, তিনি কখনই আইয়ুব বাচ্চুর আসন গ্রহণ করতে পারবেন না। তার রিপ্লেসমেন্ট নেই। হতেও পারে না। তিনি শুধু দলটিকে ভালোবেসে যুক্ত হতে এসেছেন।

এরপর ব্যান্ডটির প্রতিষ্ঠাতা প্রয়াত ব্যান্ডশিল্পী আইয়ুব বাচ্চুর পরিবারের সদস্যরা ‘এলআরবি’ নামটি ব্যবহার না করার জন্য বিশেষভাবে অনুরোধ করেন। বাচ্চুর পরিবারের সদস্যরা চান না, এলআরবি নাম কেউ ব্যবহার করুক।

তাই বাচ্চুর পরিবারে সদস্যদের প্রতি সম্মান জানিয়ে ব্যান্ডের সদস্যরা ‘এলআরবি’ নামটি পরিবর্তন করে ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’ দেয়া হয়েছে বলে জানিয়েছেন ব্যান্ডদলটির অন্যতম সদস্য গিটারিস্ট মাসুদ।

এ প্রসঙ্গে ব্যান্ডের পক্ষ থেকে জানানো হয়, বিষয়টি আমাদের কাছে অনেক আবেগপ্রবণ। আমরা আইয়ুব বাচ্চুকে এবং এলআরবিকে অনেক বেশি ভালোবাসি। তার সম্মান রক্ষার্থে, আমরা এই সিদ্ধান্ত নিয়েছি।

এলআরবির সমর্থক ও শ্রোতার এখন থেকে বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি ব্যান্ডকে সমর্থন দিয়ে যাবে বলে আশা ব্যক্ত করেন তারা।