।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

রাজশাহী নগরকে দখলমুক্ত করতে রাজশাহী সিটি কর্পোরেশন অভিযান শুরু করেছে। ১১ দিন ব্যাপী অভিযানের প্রথম দিন মাস্টারপাড়ায় অবৈধভাবে গড়ে ওঠা দোকানগুলো ভেঙে ফেলার জন্য কাজ শুরু করা হয়েছে।

স্থানীয় প্রশাসন ও প্রয়োজনীয় জনবল নিয়ে এরই মধ্যে দোকানগুলোর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের কাজ শুরু করা হয়েছে। সংশ্লিষ্টদের দোকানে থাকা মালামাল এক ঘণ্টার মধ্যে সরিয়ে ফেলতে বলা হয়েছে। দোকানগুলো ভেঙে ফেলতে নিয়ম অনুসারে কাজ চলছে।

রাজশাহী সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল এসব তথ্য নিশ্চিত করে বলেন, রাজশাহী নগরকে পরিকল্পিতভাবে বসবাসের উপযোগী করে গড়ে তুলতে রাজশাহী সিটি কর্পোরেশন বদ্ধপরিকর।

এরই ধারাবাহিকতায় পূর্ব ঘোষণা অনুযায়ী ১১ দিনব্যাপী উচ্ছেদ অভিযান শুরু করা হয়েছে।

অভিযানের প্রথমে দিন মাস্টারপাড়া রাজশাহী কলেজের দেয়াল ঘেষে যে দোকানগুলো গড়ে তোলা হয়েছে সেগুলো ভেঙে ফেলার জন্য অভিযান শুরু করা হয়েছে।

তিনি আরো জানান, রাজশাহী সিটি কর্পোরেশন এ মাসের প্রথমদিকে মাইকিং করে অবৈধ দখলদারদের ফুটপাতসহ সরকারি জায়গা ফাঁকা করার নির্দেশ প্রদান করেছে।

আগামীকাল মঙ্গলবার (১৬ এপ্রিল) টিকাপাড়া হতে অর্কিড ছাত্রাবাস, কল্পনা হল হতে ঢাকা বাসটার্মিনাল পর্যন্ত এ অভিযান চলবে বলে রাসিক সূত্রে জানা গেছে।

আলোকচিত্র : মাহফুজুর রহমান রুবেল