।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

সাভারে এলপিজি গ্যাস সিলিন্ডারের ভিতরে অভিনব কৌশলে লুকায়িত ৪৬ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ (ডিবি)। শনিবার দুপুরে সাভার মডেল থানায় সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা জেলার পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান। এ সময় মাদক ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ ট্রাক চালকসহ  দুইজনকে গ্রেফতার করেছে।  তারা হলেন- কক্সবাজার সদর থানার দক্ষিণ তারা বানিয়ারচরা গ্রামের মোঃ ইমদাদুল হকের ছেলে মোঃ মাহমুদুল হক (৩৮) ও কুমিল্লার মুরাদনগর থানার ফুলঘড় গ্রামের মোঃ বাচ্চু মিয়ার ছেলে মোঃ ইসমাইল (৩৭)।

পুলিশ সুপার জানান, কক্সবাজার থেকে এলপিজি গ্যাস সিলিন্ডার ভর্তি একটি ট্রাকে করে গাজিপুরের কালিয়াকৈর এলাকায় ইয়াবা পাচার করা হবে বলে আমরা জানতে পারি। এ ঘটনায় ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের ওসি মোহাম্মদ আবুল বাশার, এসআই আব্দুল আজিজ, এএসআই মোঃ আমিনুল ইসলামসহ একধিক দলকে বিষয়টি জানিয়ে অভিযান পরিচালনার দায়িত্ব দেওয়া হয়। পরবর্তীতে শুক্রবার বিকেলে নাভানা গ্যাস সিলিন্ডার ভর্তি ইউনিভার্সাল এলপিজি কোম্পানির ট্রাকটির (ঢাকা মেট্রো-ড-১১-২১১১) অবস্থান নিশ্চিত হয়ে সাভারের রেডিও কলোনী এলাকার সাহারা সিএনজি পাম্পের সামনে থেকে আটক করা হয়। এ সময় ট্রাকে থাকা ২১০টি গ্যাস সিলিন্ডারসহ দুইজনকে আটক করা হয়। পরে ২৭ কেজি ওজনের দুটি সিলিন্ডার কেটে তার ভিতর থেকে ২৩টি প্লাস্টিকের হোস পাইপ উদ্ধার করা হয়। এসব হোস পাইপের প্রত্যেকটিতে দুই হাজার পিস করে ইয়াবা ভরে পাইপের মাথায় সুতা বাধা অবস্থায় কসটেপ দিয়ে আটকানো ছিলো।

এ ঘটনায় আটক দুই ব্যক্তির বিরুদ্ধে মাদক আইনে থানায় মামলা দায়ের করা হয়েছে। তাদের ৭ দিনের পুলিশ রিমান্ড চেয়ে শনিবার আদালতে পাঠানো হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদের মাধ্যমে মাদক ব্যবসার সঙ্গে জড়িত অন্যদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

এ সময় ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার সাঈদুর রহমান, সাভার মডেল থানার ওসি এএফএম সায়েদ, ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের ওসি আবুল বাশার প্রমুখ উপস্থিত ছিলেন।