।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

এ বছরের জুলাই মাসের মধ্যে সারাদেশে শতভাগ ই-মিউটিশন কার্যক্রম চালু করা হবে বলে জানিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) বাংলাদেশ শিল্পকলা একাডেমির চিত্রশালায় ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলা-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ভূমিমন্ত্রী বলেন, শতভাগ ই-মিউটিশন কার্যক্রম চালু করা গেলে নামজারি বা খারিজ করার জন্য কোনো নাগরিককে আর ভূমি অফিসে যেতে হবে না। ঘরে বসে অনলাইনে আবেদন করলে নির্ধারিত সময়ে নামজারি বা মিউটিশন হয়ে যাবে।

তিনি বলেন, মেলার প্রধান উদ্দেশ্য ভূমি উন্নয়ন করকে ফোকাস করা। এজন্য দেশের প্রতিটি জেলা, উপজেলা ও ইউনিয়ন ভূমি অফিসে এই মেলার আয়োজন করা হয়েছে। মেলা চলবে শনিবার (১৩ এপ্রিল) পর্যন্ত।

সাইফুজ্জামান চৌধুরী বলেন, আমরা মানুষের সেবা দিতে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে চাই। এজন্য কর্মকর্তাদের আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে। সেই লক্ষ্য নিয়েই আমরা কাজ করছি।

চিত্রশালায় ঢাকা মহানগরী অঞ্চলের ভূমি সেবা ক্যাম্প উদ্বোধনের পর বিভিন্ন স্টল ঘুরে দেখেন মন্ত্রী।  এ সময় ভূমি মন্ত্রণালয়ের সচিবসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।