।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

প্রায় চার বছর পর ঢাকা প্রিমিয়ার লিগ খেলতে নামেন বাংলাদেশ পেসার মুস্তাফিজুর রহমান। ফিরেই দারুণ বোলিং করেন। বৃষ্টি বিঘ্নিত মাচে তুলে নেন ৩ উইকেট। এরপরই অনুশীলনে চোট পেয়েছেন তিনি। বাংলাদেশ আগামী ১৮ এপ্রিল নাগাদ বিশ্বকাপের দল ঘোষণা করবে। ওই দল নিয়েই যাবে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলতে। বাংলাদেশ কোচ রোডস ছুটি কাটিয়ে বাংলাদেশে আসবেন ১৯ এপ্রিল। পরদিন থেকেই শুরু হয়ে যাবে কন্ডিশনিং ক্যাম্প।

কিন্তু চোটের কারণে শুরু থেকে থাকতে পারবেন না মুস্তাফিজ। শাইনপুকুর ক্রিকেট ক্লাবের অনুশীলনে বুধবার বাঁ পায়ের গোড়ালিতে চোট পেয়েছেন বাঁহাতি কাটার মাস্টার।

তার ওই চোট খুব গুরুতর নয় বলে জানেয়েছেন বিসিবি’র চিকিৎসক দেবাশীষ চৌধুরী।তবে মাঠে ফিরতে তার প্রায় দুই সপ্তা লেগে যাবে। ফিজের চোট নিয়ে দেবাশীষ চৌধুরী বলেন, ‘মুস্তাফিজের একটা এক্স-রে করানো হয়েছে। তাতে খারাপ কিছু ধরা পড়েনি। সামনে দলের লম্বা সূচি। আমরা তাই ঘরোয়া পদ্ধতিতে ওর চোট সারিয়ে তোলার কাজ করব।’

বৃহস্পতিবার মুস্তাফিজের অবস্থা পর্যবেক্ষণ করে তাকে দুই সপ্তা বিশ্রাম দেওয়া হয়েছে বলেও জানান তিনি। কন্ডিশনের ক্যাম্পের শুরুতে ফিজ বোলিং-ব্যাটিং করতে পারবেন না উল্লেখ করে দেবাশিষ চৌধুরী বলেন, ‘দুই সপ্তা পরে তাকে পুনর্বাসনে থাকতে হবে। এরপর স্কিল ট্রেনিংয়ের পর্যায়ে ফিরলে তবেই মুস্তাফিজ বল করা শুরু করতে পারবেন। ইতিবাচক দিক হচ্ছে, তার গোড়ালির হাড়ে চিড় ধরা পড়েনি। লিগামেন্টে হালকা চোট আছে।’ দুই সপ্তার মধ্যে ব্যথা কমে এল মুস্তাফিজ ধীরে ধীরে বোলিং শুরু করতে পারবেন বলে জানান এই চিকিৎসক।