।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

উসমান ডেম্বেলেকে দলে ভেড়াতে কম ভোগান্তি পোহাতে হয়নি বার্সেলোনাকে। তারপরও ফরাসি এই স্ট্রাইকারকে বরুসিয়া ডর্টমুন্ড থেকে নিয়ে আসে কাতালনরা। ডেম্বেলেও বার্সায় যাবেন বলে বিদ্রোহ করেছিলেন জার্মান ক্লাবটির বিপক্ষে। তবে কাঙ্ক্ষিত ক্লাব বার্সায় এসেও সুবোধ বালক হয়ে যাননি তিনি। রাতভর ভিডিও গেম খেলা, দেরিতে অনুশীলনে হাজির হওয়ার জন্য কথা শুনতে হয়েছে তাকে।

এবার নতুন এক বিতর্কে সংবাদের শিরোনাম হয়েছেন ডেম্বেলে। জার্মানিতে থাকাকালীন যে বাড়িতে ছিলেন তিনি, তা নোংরা করে স্পেনে পাড়ি জমিয়েছেন। আর ঘর নোংরা করার জন্য ১০ হাজার ডলার জরিমানা গুনতে হচ্ছে তাকে। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ১০ লক্ষ টাকা!

২০১৭ সালে ডর্টমুন্ডে খেলার সময় গার্ড ওইসেনবার্গ নামে এক ভদ্রলোকের বাড়িতে থাকতেন ডেম্বেলে। কিন্তু বার্সায় যোগ দিয়ে সেই বাড়ি ছেড়ে যাওয়ার আগে তা মোটেও পরিষ্কার করেননি ডেম্বেলে।

৭২ বছর বয়সী ওইসেনবার্গের অভিযোগ, ঘরগুলো রীতিমতো ডাস্টবিন বানিয়ে রেখেছেন ডেম্বেলে। ফ্রিজভর্তি পচা খাবার, রান্নাঘরে ময়লা কাপবোর্ড, পুরনো প্লাস্টিক ব্যাগ, ঘরজুড়ে কালো কালো ছোপ।

শুধু তাই নয়, বিভিন্ন জায়গায় বিল জমিয়ে বাড়িতে পাঠিয়ে দিতে বলতেন ডেম্বেলে। যার পুরোটাই পরিশোধ করতে হয়েছে ওইসেনবার্গকে।

এসবের ক্ষতিপূরণ হিসেবে তিনি ডেম্বেলের কাছে আদালতের মাধ্যমে ২১ হাজার ইউরো দাবি করেন। পরে অবশ্য আদালত তা কমিয়ে ১০ হাজার ইউরো করে দেন।