।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

চার দফা দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের এক পক্ষের ডাকা লাগাতার ধর্মঘট দ্বিতীয় দিনের মতো চলছে। এতে নিরাপত্তার ঝুঁকিতে সোমবার সকাল থেকে চট্টগ্রাম বটতলী স্টেশন থেকে সাড়ে ৭টা ও ৮টার শাটল ট্রেন ছেড়ে আসেনি। বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবাসও।

বিশ্ববিদ্যালয়ের ১ নং গেইট থেকে জিরো পয়েন্ট পর্যন্ত সিএনজি, বিশ্ববিদ্যালয়ের রিকশা চলাচল স্বাভাবিক ও দোকান-পাটও খোলা আছে। চট্টগ্রাম রেলওয়ের স্টেশন মাস্টার মাহবুবুর রহমান শাটল ট্রেন বন্ধের বিষয়টি নিশ্চিত করে বলেন, বিশ্ববিদ্যালয়ে ঝামেলার কারণে নিরাপত্তাজনিত আশঙ্কায় শাটল ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তরের সেকশন অফিসার মোহাম্মদ নূরুন আবছার বলেন, শিক্ষার্থীদের ধর্মঘট চলছে। তাই নিরাপত্তা ঝুঁকি থাকায় আজ কোনো শিক্ষকবাস শহরের উদ্দেশে যায়নি।

উল্লেখ্য, অস্ত্র মামলায় কারাগারে থাকা ৬ ছাত্রলীগ কর্মীর মুক্তি ও মামলা প্রত্যাহার, হাটহাজারী থানার ওসির প্রত্যাহার ও প্রক্টরের পদত্যাগ এবং ২০১৫ সাল থেকে সকল রাজনৈতিক মামলা প্রত্যাহারের দাবিতে রোববার থেকে টানা ছাত্র ধর্মঘটের ডাক দেয় শাখা ছাত্রলীগের বিজয় ও সিএফসি গ্রুপ।

এর আগে গতকাল রোববার ধর্মঘটের প্রথম দিনে   পুলিশ ও ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে পুলিশ ও পথচারীসহ ১৯ জন আহত হয়।