।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

হারের বৃত্ত থেকে বেরই হতে পারছে না রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। রোববার আসরে ষষ্ঠ হারের মুখোমুখি হল বিরাট কোহলির দল। গতকাল দিল্লি ক্যাপিটালসের কাছে ৪ উইকেটে হেরেছে তারা। চলিত আসরে বেঙ্গালুরুই একমাত্র দল যারা এখনও কোন জয়ের মুখ দেখেনি। এর আগে চেন্নাই সুপার কিংস মুম্বাই ইন্ডিয়ান্স, সানরাইজার্স হায়দ্রাবাদ, রাজস্থান রয়্যালস ও কলকাতা নাইট রাইডার্সের কাছে হেরেছে বেঙ্গালুরু।

এদিন চিন্নাস্বামী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ১৪৯ রান তুলতে পারে বেঙ্গালুরু। তারকা সমৃদ্ধ দলটি ব্যাট-বল কোন বিভাগেই ভালো করতে পারেনি। এদিনও দলের সর্বোচ্চ রান আসে কোহলির ব্যাট থেকে। কাগিসো রাবাদার বলে আউট হওয়ার আগে ৩৩ বলে ৪১ রান করেন কোহলি।

প্রতিপক্ষের অধিনায়ককে আউট করার পর ওই ওভারে আরো দুই উইকেট নেন রাবাদা। তৃতীয় বলে অক্ষদ্বীপ নাথ (১৯) ও শেষ বলে পবন নাগিকে (০) আউট করেন এই প্রোটিয়া। মঈন আলী ১৮ বলে ৩২ রান করেন।

রংপুর রাইডার্সের হয়ে বিপিএল কাঁপিয়ে যাওয়া এবি ডি ভিলিয়ার্স আইপিএলে এবার নিজেকে মেলে ধরতে পারছেন না তেমন ভাবে। গতকাল মাত্র ১৭ রান করে সাজঘরে ফেরেন তিনি।

এদিকে রেঙ্গালুরুর দেওয়া লক্ষ্য ১৮.৫ ওভারেই অতিক্রম করে যায় দিল্লি। অবশ্য সহজ এই লক্ষ্য তাড়া করতে নেমেও ৬ উইকেট খোয়াতে হয়েছে সুরেশ আয়ারের দলকে। দলের হয়ে সর্বোচ্চ রান করেন আয়ারই। ৫০ বলে ৬৭ রান করে জয়ের ভিত গড়ে দেন দলের অধিনায়ক নিজে। এছাড়া ওপেনার পৃথ্বি শ ২৮, কলিন ইনগ্রাম ২২ ও ঋশভ পান্ত ১৮ রান করেন।