।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

ফরাসি স্ট্রাইকার করিম বেনজামার জোড়া গোলে এইবাবেরর বিপক্ষে জয় পেল রিয়াল মাদ্রিদ। তিনদিন আগে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ২-১ গোলে হেরে যায় রিয়াল। শনিবার রাতেও হারের শঙ্কায় পড়েছিল দলটি। তবে এ যাত্রায় বেঁচে গেলেন লস ব্লাঙ্কোসরা। নায়ক সেই করিম বেনজেমা। তার জোড়া গোলে এইবারকে ২-১ গোলে হারিয়েছেন তারা। সান্তিয়াগো বার্নাব্যুতে মৌসুমজুড়ে নিজেদের খুঁজে ফেরা রিয়ালের প্রথমার্ধের পারফরম্যান্স ছিল ভীষণ দৃষ্টিকটু। ভুল পাসের ছড়াছড়ির পাশাপাশি খেলায় ছিল না কোনো পরিকল্পনার ছাপ। এ অর্ধে সেরকম কোনো সুযোগ তৈরি করতে পারেননি স্বাগতিকরা।

অন্যদিকে বিরতির আগে একটি মাত্র শট নেয় এইবার। তাতেই স্বার্থ হাসিল। প্রথম শট থেকেই গোল আদায় করে নেন অতিথিরা। তাদের লিড এনে দেন মার্ক কারদোনা।

পিছিয়ে পড়ে আক্রমণের গতি বাড়ায় রিয়াল। ৫৫ মিনিটে নিশানাভেদও করেন বেনজেমা। তবে অফসাইডে থাকায় ভিএআরের সাহায্যে গোল বাতিল করে দেন রেফারি। পরে আর হতাশ করেননি ফরাসি ফরোয়ার্ড। ৫৯ মিনিটে মার্কো অ্যাসেনসিওর ক্রসে হেডে লক্ষ্যভেদ করেন তিনি।

সমতায় ফিরে ছন্দ খুঁজে পায় রিয়াল। এইবার শিবিরে তোলে আক্রমণের ঢেউ। মুহুর্মুহু হানায় প্রতিপক্ষকে ব্যস্ত রাখে দলটি। সাফল্য থেকে বিমুখও হতে হয়নি। আবারো সেই বেনজেমা। ৮১ মিনিটে আরেকটি দারুণ হেডে পার্থক্য গড়ে দেন তিনি। খানিক আগে বদলি নামা টনি ক্রুসের ক্রস নাটকীয়ভাবে মাথা ছুঁইয়ে জালে জড়ান ৩১ বছর বয়সী স্ট্রাইকার।

শেষদিকে হ্যাটট্রিকেরও সুবর্ণ সুযোগ পেয়েছিলেন বেনজেমা। ডি-বক্সে ফাঁকায় দাঁড়ানো সতীর্থকে বল বাড়ান লুকাস ভাসকেজ। সামনে একমাত্র বাধা ছিলেন এক রক্ষণসেনা। কিন্তু আট গজ দূর থেকে অবিশ্বাস্যভাবে সেটি বাইরে উড়িয়ে মারেন তিনি। শেষ পর্যন্ত ব্যবধান একই থাকে। এতে ফের জয়ে ফিরলেন জিনেদিন জিদানের শিষ্যরা।