।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

রাজশাহীতে তৃতীয় দিনের মতো পাটকল শ্রমিকদের ধর্মঘট অব্যাহত রয়েছে। বৃহস্পতিবার (৪ এপ্রিল) বেলা ১০ টায় কাটাখালি পৌরসভার শ্যামপুরে অবস্থিত রাজশাহী জুট মিলসের শ্রমিকরা লাঠি ও লাল পতাকা হাতে পুলিশি বেষ্টনীর মধ্যে রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করে অবস্থান নেয়।

পাটকল শ্রমিকরা শ্যামপুরে অবস্থিত রাষ্ট্রায়ত্ত এই পাটকলটি থেকে থেকে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি কাটাখালি বাজার হয়ে আবার জুট মিলের সামনে এসে শেষ হয়। মিছিলে শেষে অংশগ্রহণকারী প্রায় আটশত শ্রমিক রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করে সড়কের ওপর অবস্থান নেয়।

এদিকে ফায়ার সার্ভিসের একটি অ্যাম্বুলেন্স বেলপুকুরের দিক থেকে শহরে প্রবেশ করতে গেলে বাধা দিয়ে ফিরিয়ে দেয়া হয়। জুট মিল শ্রমিক ইউনিয়নের সভাপতি জিল্লুর রহমান জানান, তাদের এই ধর্মঘট দুপুর বারোটা পর্যন্ত চলবে।

বিক্ষোভে অংশগ্রহণকারী শ্রমিকরা জানান, ২০১৭-১৮ অর্থবছরে ৪৬৬ কোটি টাকা লোকসান দিতে হয়েছে। প্রশাসনের অদক্ষতায় পাটকলের এই দুরবস্থা। ১৪ টাকার পাট কিনছেন ২২ টাকায়।

বিক্ষোভ সমাবেশ চলাকালে বিজেএমসি’র চেয়ারম্যানের পক্ষ থেকে আলোচনায় বসার জন্য শ্রমিকদের আগামী ৬ এপ্রিল বৈঠকের তারিখ নির্ধারণ করে একটি চিঠি প্রদান করা হয়েছে।