।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

আবারও ভারত সীমান্তে দেখা মিললো বড় মাপের একটি পাকিস্তানি ড্রোনের। ইন্ডিয়া টিভির বরাত দিয়ে কলকাতা টোয়েন্টিফোর বৃহস্পতিবার জানিয়েছে, পাঞ্জাবের খেমকরন সেক্টরের কাছে আকাশে পাকিস্তানি ড্রোনকে দেখা মাত্রই গুলি ছোঁড়ে ভারতীয় সেনাবাহিনী। এই ঘটনায় কোনও রকম উত্তেজনা যাতে না ছড়ায় তার জন্য গোটা এলাকায় ইন্টারনেট সেবা বন্ধ রাখা হয়েছে। সম্পূর্ণ ব্ল্যাক আউট সেখানে। তবে ড্রোনটিকে গুলি করে ভূপাতিত করা গেছে কিনা সেটা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

এর কয়েকদিন আগে এই খেমকরন সেক্টরের কাছে ভারতের আকাশসীমার খুব কাছে চলে আসে চারটি পাক যুদ্ধবিমান ও ড্রোন। ভারতের ব়্যাডারে তা ধরা পড়া মাত্র সুখোই ও মিরাজ যুদ্ধবিমান পাঠানো হয়। সুখোই ও মিরাজের তাড়া খেয়ে নিজেদের এলাকায় ফিরে যেতে বাধ্য হয় পাকিস্তানি যুদ্ধবিমান। প্রাথমিক তদন্তে অনুমান, সীমান্তের কাছে ভারতীয় সেনার সঠিক অবস্থান জানতে ওই ড্রোন পাঠানো হয়েছিল।

 প্রসঙ্গত, গত ৮ মার্চ রাজস্থানের শ্রী গঙ্গানগর সেক্টরে আরও একটি পাকিস্তানি ড্রোনকে গুলি করে নামিয়েছিল ভারতীয় সেনা। গত ২৬ ফেব্রুয়ারি বালাকোটে জইশ শিবিরে ভারতের বিমান হানার পর থেকে সীমান্তের কাছে বারবার পাকিস্তানি ড্রোনের দেখা মিলেছে। রাজস্থানের ঘটনা নিয়ে চতুর্থবার পাকিস্তানি ড্রোনকে গুলি করলো ভারতীয় সেনাবাহিনী।