।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

কক্সবাজারের টেকনাফ উপজেলায় রোহিঙ্গা ক্যাম্পে দুর্বৃত্তের গুলিতে হাশেম (৪২) (ডাকাত হাশেম) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার নয়াপাড়া নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে। নিহত হাশেম ক্যাম্পের এইচ ব্লকের মৃত পীর মোহাম্মদের ছেলে।

ক্যাম্পের বাসিন্দারা জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে নয়াপাড়া শরণার্থী ক্যাম্পের পার্শ্ববর্তী পাহাড়ে অবস্থান নেয়া সশস্ত্র দুর্বৃত্তরা একই ধরনের পোশাক ও মুখোশপরা অবস্থায় এইচ ব্লকে এসে হাশেমকে বাড়ি থেকে বের করে এলোপাতাড়ি গুলি করে। পরে রক্তাক্ত অবস্থায় ফেলে পাহাড়ের দিকে চলে যায়।

সেখানে উপস্থিত স্বজন ও রোহিঙ্গারা একটি ভ্যানে গুলিবিদ্ধ হাশেমকে উদ্ধার করে চিকিৎসার জন্য ক্যাম্প হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

কয়েক দিন আগে রোহিঙ্গা ক্যাম্পের এক শিশু অপহরণের ঘটনার জের ধরে এ হত্যাকাণ্ড সংঘটিত হয়ে থাকতে পারে ধারণা করছেন ক্যাম্পের স্থানীয়রা। তারা জানান, হাশেম ওই অপহরণের সঙ্গে জড়িত ছিলেন। তাই অপর সশস্ত্র গ্রুপ তাকে হত্যা করেছে।

নয়াপাড়া ক্যাম্প পুলিশের এসআই আবদুস সালাম জানান, গুলিবিদ্ধ হাশেমকে উদ্ধার করে হাসপাতালে আনা হয়। তার লাশ মর্গে পাঠানো হয়েছে।