।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) এক ব্যক্তিকে মারধর ও ছিনতাইয়ের অভিযোগে ছাত্রলীগের পাঁচ কর্মীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রক্টর বলেন, তাদের সাময়িক বহিষ্কারের রেজুলেশন তৈরি হয়ে গেছে। আজ থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত তারা ক্লাস-পরীক্ষায় অংশ নিতে পারবেন না। অভিযোগ তদন্তে ইতিহাস বিভাগের অধ্যাপক এ টি এম আতিকুর রহমানকে প্রধান করে চার সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন অনুসারে তাদের ব্যাপারে চূড়ান্ত ব্যবস্থা নেবে সিন্ডিকেট।

প্রক্টর বলেন, তাদের সাময়িক বহিষ্কারের রেজুলেশন তৈরি হয়ে গেছে। আজ থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত তারা ক্লাস-পরীক্ষায় অংশ নিতে পারবেন না। তদন্ত কমিটির প্রতিবেদন অনুসারে তাদের ব্যাপারে চূড়ান্ত ব্যবস্থা নেবে সিন্ডিকেট।

প্যোগ তদন্তে ইতিহাস বিভাগের অধ্যাপক এ টি এম আতিকুর রহমানকে প্রধান করে চার সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

সাময়িক বহিষ্কৃত ছাত্রলীগের কর্মীরা হলেন—বিশ্ববিদ্যালয়ের  ৪৪তম ব্যাচের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সঞ্জয় ঘোষ, ৪৫তম ব্যাচের সরকার ও রাজনীতি বিভাগের মোহাম্মদ আল-রাজি, ভূ-তাত্ত্বিক বিজ্ঞান বিভাগের রায়হান পাটোয়ারী, দর্শন বিভাগের মোকাররম শিবলু ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শাহ মুশতাক সৈকত।