।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

সিলেটের বালাগঞ্জে ডাকাত দলের ছোড়া গুলিতে দেওয়ান বাজার ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শাহাব উদ্দিন (২৬) নিহত হয়েছেন। শনিবার গভীর রাতে উপজেলার দেওয়ান বাজার ইউনিয়নের চাম্পারকান্দি গ্রামে এ ঘটনা ঘটে।

বালাগঞ্জ থানার পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রাত ২টার দিকে চাম্পারকান্দি গ্রামের সুরমান আলীর ঘরে মুখোশধারী স্বশস্ত্র ডাকাতদল হানা দেয়। এসময় সুরমান আলীর পুত্র দেওয়ান বাজার ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শাহাব উদ্দিন ডাকাতদের প্রতিহত করার চেষ্টা করলে ডাকাতরা তাকে গুলি করে।

ঘটনাস্থল থেকে উদ্ধার করে আশঙ্কাজনক অবস্থায় শাহাব উদ্দিনকে সিলেট শহরের হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। শাহাব উদ্দিনের মৃতদেহ ময়নাতদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

এদিকে ডাকাত দলের সদস্যরা নিহত শাহাব উদ্দিনের পিতা সুরমান আলী (৬০), মা, বোন, ভাই, দুই চাচা ও চাচিকে কুপিয়ে আহত করে। আহতরা সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

নিহতের স্বজনদের অভিযোগ সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে তাকে গুলি করে হত্যা করেছে। সঠিকভাবে তদন্ত করা হলে এ ঘটনার পেছনে কারা জড়িত তা বেরিয়ে আসবে। সন্ত্রাসীরা কয়েকটি মোবাইল, চার্জার লাইট এবং কিছু স্বর্ণালংকার ও লুট করে নিয়ে গেছে।

বালাগঞ্জ থানার ওসি গাজী আতাউর রহমান বলেন, ধারণা করা যাচ্ছে এটি ডাকাতি নয়, পরিকল্পিত হত্যাকাণ্ড হতে পারে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।