।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

রাজশাহীতে শুরু হয়েছে দশদিনব্যাপী বইমেলা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসবের অংশ হিসেবে এ মেলার আয়োজন করা হয়েছে। মেলা চলছে নগর ভবনের গ্রিনপ্লাজায়। চলবে আগামী ২৬ মার্চ পর্যন্ত।

রোববার দুপুরে একই স্থানে সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন করেন বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সদস্য সচিব কবি শেখ হাফিজুর রহমান। উৎসব উদ্বোধনের সঙ্গে সঙ্গেই বইমেলার আনুষ্ঠানিকতা শুরু হয়। উদ্বোধনী অনুষ্ঠান শেষে রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশাসহ আমন্ত্রিত অতিথিরা বইমেলা পরিদর্শন করেন।

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের পৃষ্ঠপোষকতায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসব উদযাপন পরিষদ প্রথমবারের মতো এর আয়োজন করেছে। বইমেলায় মোট ২৫টি স্টল রয়েছে। এর মধ্যে বাংলা অ্যাকাডেমি, ঐতিহ্য, ইত্যাদি গ্রন্থপ্রকাশ, ব-দ্বীপ, আলোঘর, অনন্যা, বিদ্যাসাগর, বিদ্যাপ্রকাশ, নন্দিতা প্রকাশ, মেঘ প্রকাশনীসহ অনেক প্রকাশনী রয়েছে।

প্রতিদিন সকালে ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। দর্শনার্থীদের জন্য সন্ধ্যায় থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান।