নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

সকালে থেকেই সাজ সাজ রব মতিহারের সবুজ চত্বরে। বিকেল চারটায় নামে মানুষের ঢল। আজ ৮০তে পা দিলেন কথাশিল্পী হাসান আজিজুল হক। এ উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে আয়োজন করা হয়েছে তাঁর নাগরিক সংবর্ধনার।

উপমহাদেশের প্রখ্যাত এ কথাসাহিত্যিককে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

শনিবার বিকেলে জন্মোৎসবে তাঁকে এ শুভেচ্ছা জানান মেয়র।

এসময় লিটন বলেন, জীবন্ত কিংবদন্তি সাহিত্যিক হাসান আজিজুল হক স্যার। যিনি তাঁর লেখনীর মাধ্যমে জীবনদশাতে প্রচুর পরিমাণে সম্মান পেয়েছেন, সমাদৃত হয়েছেন। রাজধানী থেকে দূরে অনেকটা পিছিয়ে থাকা এলাকা রাজশাহীতে থেকে উঠে এসে দেশের সীমানা পার হয়ে দেশের বাইরেও তাঁর কীর্তি পৌছে গেছে। ৮০তম জন্মবার্ষিকীর আজকের দিনে আমি দোয়া করি তিনি আরো অনেক দিন আমাদের মাঝে বেঁচে থাকুন, তাঁর প্রতিভা ছড়িয়ে দিন।

এছাড়াও হাসান আজিজুল হককে শুভেচ্ছা জানান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক সাইদুর রহমান খান, অধ্যাপক আব্দুল খালেক, অধ্যাপক মিজান উদ্দিন, ভাষা সৈনিক মোশাররফ হোসেন আখঞ্জী, অধ্যাপক রুহুল আমিন প্রামাণিক, বর্তমান উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, রাবির অধ্যাপক সনৎকুমার সাহাসহ বিভিন্ন কবি-সাহিত্যিক, সাংস্কৃতিক সংগঠন ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

জন্মোৎসব নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে হাসান আজিজুল হক ৮০তম জন্মোৎসব উদযাপন পরিষদ।