বার্তাকক্ষ প্রতিবেদন

ইংলিশ ক্লাবটিতে যোগ দিতে বিমানে চেপে রওয়ানা হয়েছিলেন সালা। কিন্তু কপালে শনি থাকলে যা হয় আর কি। তাকে বহনকারী বিমানটি ইংলিশ চ্যানেলে হারিয়ে গেছে! ১৫ মিলিয়ন পাউন্ড ট্রান্সফার ফিতে নঁতে থেকে কার্ডিফে নাম লিখিয়েছিলেন ২৮ বছর বয়সী সালা।

শনিবার (১৯ জানুয়ারি) কার্ডিফের সঙ্গে চুক্তিও সাক্ষার হয়ে গেছে তার। সতীর্থদের কাছ থেকে আবগঘন বিদায় নিয়ে বিমানের চেপেছিলেন। কিন্তু তা আর হলো কই? তাকে বহনকারী প্লেন নিখোঁজ হওয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করেছে ফরাসি অ্যাভিয়েশন কর্তৃপক্ষ।

কার্ডিফের ইতিহাসে সবচেয়ে দামী খেলোয়াড় হতে যাচ্ছিলেন সালা। তাকে নিয়ে বড় পরিকল্পনাও সাজানো হয়েছিল। কিন্তু সবকিছু উলটপালট হয়ে গেল এই ঘটনায়। সালার সঙ্গে কি ঠিক কি ঘটেছে তা জানতে ফরাসি কর্তৃপক্ষেত সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলেছে কার্ডিফ সিটি ক্লাব।

ফরাসি অ্যাভিয়েশন কর্তৃপক্ষের বরাতে জানা গেছে, সালাকে বহনকারী বিমানটি ছিল এক ইঞ্জিন বিশিষ্ট পাইপার ম্যালিবু। বিমানটি ৫ হাজার ফুট উচু দিয়ে উড়ছিল, কিন্তু হঠাৎ করেই ফ্রান্সের উপকূলবর্তী দ্বীপ গার্নসি অতিক্রম করার সময় এয়ার ট্রাফিকের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এর আগে অবশ্য জরুরি অবতরণের অনুমতিও চান বিমানের পাইলট। কিন্তু এরপর আর বিমানটির খোঁজ পাওয়া যায়নি।

বিমানটির খোঁজে এরইমধ্যে উদ্ধারকারী দল কাজ শুরু করেছে। কিন্তু প্রতিকূল আবহাওয়া তাতে বাধ সাধছে। যদিও আবহাওয়ার অবস্থা ভালো হওয়ার পর খোঁজ করা শুরু হয়েছে। দুটি হেলিকপ্টার, দুটি উদ্ধারকারী বিমান ও একটি লাইফবোট উদ্ধার কাজে অংশ নিচ্ছে। কিন্তু এখন পর্যন্ত বিমানের কোনো হদিস মিলছে না।