বার্তাকক্ষ প্রতিবেদন 

চার ঘণ্টা  চেষ্টার পর নিয়ন্ত্রণে এসেছে সিরাজগঞ্জ জাতীয় জুটমিলের আগুন। এ ঘটনার তদন্তে চার সদস্যের একটি কমিটি গঠন করেছে মিল কর্তৃপক্ষ।

বুধবার ভোর ৬টার দিকে জাতীয় জুটমিলের ফিনিশিং সেকশনে আগুন ধরে যায়। খবর পেয়ে সিরাজগঞ্জ ও কামারখন্দ ফায়ার সার্ভিস গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। সকাল ১০টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে বলে সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. আব্দুল হামিদ জানান।

তিনি বলেন, জাতীয় জুটমিলের ফিনিশিং সেকশনে আগুন লাগার খবর পেয়ে তাদের তিনটি এবং কামারখন্দ ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে। চার ঘণ্টার চেষ্টার পর আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয় ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা জানান।

জাতীয় জুটমিলের প্রকল্প প্রধান ও মহা-ব্যবস্থাপক মো. আমিনুল ইসলাম জানান, ফিনিশিং সেক্টরে রাখা বস্তার বেলে আগুন লাগায় প্রায় এক কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।

তিনি বলেন, এ ঘটনা তদন্তে গঠিত চার সদস্যের কমিটিকে আগামী তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। জাতীয় জুটমিলের প্রোডাকশন ম্যানেজার মো. রফিকুল ইসলামকে তদন্ত দলের প্রধান করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন প্রশাসন বিভাগের প্রধান সাফায়াত জামিল, হিসাব বিভাগের প্রধান মিলন চন্দ্র বর্মণ ও সিকিউরিটি অফিসার শাহীনুর রহমান।