পড়তে পারবেন < 1 মিনিটে
বার্তাকক্ষ প্রতিবেদন

সাদামাটা একটা হাফ সেঞ্চুরি করে সাকিবের মত নির্লিপ্ত মানুষের এমন সেজদায় পড়ে যাওয়ার কারণ কি? বাংলাদেশের ক্রিকেট সমর্থকদের মনে একটা বিষয় ঘুরপাক খাচ্ছিল বেশ, সিলেটের বিপক্ষে ঝড়ো ব্যাটিং করে হাফ সেঞ্চুরি করার পর সেটা উদযাপনে সেজদায় পড়ে গিয়েছিলেন সাকিব।

দীর্ঘ সময় অলরাউন্ডারের শীর্ষস্থানটা দখলে রাখার পাশাপাশি আন্তর্জাতিক ক্রিকেটে বেশ সাফল্যের সঙ্গেই পথ চলছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেস্ট এবং টি-টোয়েন্টি অধিনায়ক।ওয়ানডে এবং টেস্টে সেঞ্চুরিও করেছেন অনেক, বল হাতে ৫ উইকেটেও নিয়েছেন বেশ কয়েকবার। কিন্তু ওয়ানডেতে সেঞ্চুরি কিংবা টেস্টে ডাবল সেঞ্চুরি করেও সাকিবের উদযাপন ছিল খুবই সাদামাটা। কোনোমতে ব্যাট উঁচিয়ে তোলাটাও যেন তার কাছে মনে হতো অনেক ভার।

সেই সাকিবই কি না বিপিএলের মত ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টে এসে সিলেট সিক্সার্সের বিপক্ষে হাফ সেঞ্চুরি করার পর সোজা সেজদায় চলে গেলেন ! সিলেটের বিপক্ষে ম্যাচ জয়ের পর সংবাদ সম্মেলনে আসেননি সাকিব। যে কারণে এমন উদযাপনের কথা সরাসরি তার মুখ থেকে শোনারও সুযোগ হয়নি সাংবাদিকদের।

যদিও পরে, দলীয় সূত্রে জানা গেছে, এই একটি হাফ সেঞ্চুরির জন্য দীর্ঘ লালায়িত ছিলেন সাকিব। বিপিএলের মত টুর্নামেন্টে সাকিব নিজেও ভুলে গিয়েছিলেন, কবে হাফ সেঞ্চুরি পেয়েছেন তিনি। অবশেষে সেটা যখন এলো, তখন সব আবেগের বাঁধ ভেঙে গেলো তার। মহান আল্লাহর শুকরিয়া আদায়ের জন্য মাঠেই লুটিয়ে পড়লেন সিজদায়।

Berger Weather Coat