Loading...
উত্তরকাল > বিস্তারিত > বিদেশ > মেক্সিকোয় পাইপলাইন বিস্ফোরণে ঝরলো ২১ প্রাণ

মেক্সিকোয় পাইপলাইন বিস্ফোরণে ঝরলো ২১ প্রাণ

পড়তে পারবেন 1 মিনিটে
বার্তাকক্ষ প্রতিবেদক

উত্তর আমেরিকার দেশ মেক্সিকোয় জ্বালানি চুরির সময় পাইপলাইন বিস্ফোরিত হয়ে ২১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ৫৪ জন।

গত শুক্রবার (১৮ জানুয়ারি) দেশটির রাজধানী মেক্সিকো সিটির উত্তরের হিদালগো রাজ্যের লাহেলিপান পৌরশহরে এই বিস্ফোরণ ঘটে। রাজ্যের গভর্নর ওমর ফায়াদ রাষ্ট্রীয় সংবাদমাধ্যমকে বলেন, আমরা যে খবর পেয়েছি সেটা খুবই গুরুতর। এখন পর্যন্ত দগ্ধ হয়ে ২১ জনের প্রাণ ঝরে গেছে।

মেক্সিকোয় গ্যাস বা তেলের পাইপলাইন ভেঙে চুরির ঘটনা প্রায়ই ঘটে। গত বছরই এভাবে চুরি করে সরকারের প্রায় ৩০০ কোটি ডলারের জ্বালানি লুটে নিয়েছে চোরেরা। সেজন্য সম্প্রতি প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ সাঁড়াশি অভিযান শুরু করেছেন।

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, সরকারের এই কঠোর অবস্থানের মধ্যেই শুক্রবার রাষ্ট্রায়ত্ত তেল সরবরাহ কোম্পানি পেমেক্সের কারখানার পাশে ওই পাইপলাইন ভেঙে চুরি করতে যায় দুর্বৃত্তরা। তখনই সেটি বিস্ফোরিত হয়। বিকট শব্দে বিস্ফোরণের পর পুরো শহরের আকাশে আগুনের লেলিহান শিখা দেখা যায়।

এই ঘটনায় দুঃখ প্রকাশ করে রাজ্যের গভর্নর ফায়াদ বলেন, আমি জনগণকে জ্বালানি চুরির মতো কর্মকাণ্ড থেকে বিরত থাকার আহ্বান জানাচ্ছি। এটা যেমন অনৈতিক-বেআইনি, তেমনি আপনার জীবন ও পরিবারের জন্য ঝুঁকিপূর্ণ।

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: