পড়তে পারবেন < 1 মিনিটে Berger Weather Coat

নিজস্ব প্রতিবেদক

একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহের শেষ দিন ছিল শুক্রবার। জমা দেয়া যাবে আগামী রোববার পর্যন্ত। দলীয় মনোনয়ন প্রত্যাশীদের মাঝে তিনদিনে ১৩৮৬টি মনোনয়নপত্র বিক্রি করেছে দলটি। প্রতি মনোনয়নপত্রের দাম ধরা হয়েছে ৩০ হাজার টাকা।

রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ জেলা নিয়ে গঠিত সংরক্ষিত আসনে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন ফরম কিনেছেন ১৬ জন নারী নেত্রী। এর মধ্যে রাজশাহী থেকে ৯ জন ও চাঁপাইনবাবগঞ্জ থেকে ৭ জন।

রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ জেলা নিয়ে গঠিত সংরক্ষিত আসন। এ দুই জেলায় রয়েছে নয়টি সংসদীয় আসন। এর মধ্যে রাজশাহী জেলায় ছয়টি ও চাঁপাইনবাবগঞ্জে তিনটি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নয়টি আসনের মধ্যে সাতটিতে আওয়ামী লীগ ও দুইটিতে বিএনপি জয় পেয়েছে।

সংরক্ষিত আসনের ১৬ জন মনোনয়ন প্রত্যাশীর মধ্যে মনোনয়ন পাওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহীন আকতার রেনী। স্থানীয় আওয়ামী লীগের পক্ষ থেকে তাকে সমর্থন করা হচ্ছে। জরিপেও এগিয়ে রয়েছেন তিনি।

এছাড়াও রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের আওয়ামী লীগের সাত সংসদ সদস্যও সমর্থন দিয়েছেন রেনীকে। তাকে ঘিরে কোনো দ্বিমত নেই সংসদ সদস্যদের। মনোনয়ন দেয়ার আগে তাদের মতামত চাইলে সেটি রেনীর পক্ষে থাকবে বলে জানিয়েছেন তাদের ঘনিষ্ঠজনরা।

শাহিন আকতার রেনী রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটনের সহধর্মিণী। স্বামীর সঙ্গে সমানতালে দলের হাল ধরায় ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছেন তিনি। বিশেষ করে সংগঠনে নারীর অবস্থান নিশ্চিতকরণ ও নারীদের সংগঠিত করার পেছনে তার বড় অবদান রয়েছে।  রেনী সর্বশেষ নগর আওয়ামী লীগের সম্মেলনে সহ-সভাপতি হন। এর আগে তিনি নগর মহিলা আওয়ামী লীগের সদস্য ছিলেন।