পড়তে পারবেন < 1 মিনিটে
বার্তাকক্ষ প্রতিবেদন

নাটোরের বাগাতিপাড়ায় থানা-হাজতে মহসিন (২৮) নামে এক আসামির মৃত্যুর ঘটনায় কর্তব্যে অবহেলার অভিযোগে ডিউটি অফিসারসহ তিন পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করে পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়েছে। তারা হলেন, ডিউটি অফিসার এএসআই গোলাম রব্বানী, পুলিশ কনস্টেবল আনোয়ার হোসেন এবং এবাদুর রহমান।

বাগাতিপাড়া মডেল থানার ওসি সিরাজুল ইসলাম জানান, থানা হাজতে আসামির আত্মহত্যার ঘটনায় ওই সময়ের ডিউটি অফিসারসহ দুই সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এরপর ঘটনার দিন রাতেই তাদের থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে ক্লোজড করা হয়। এছাড়াও নিহতের লাশ মঙ্গলবার রাতে ময়না তদন্তের জন্য নাটোর আধুনিক হাসপাতালে পাঠানো হয়েছিল। বুধবার সকালে ময়নাতদন্তের পর দুপুরে পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।
নিহতের পরিবার সূত্রে জানা যায়, পুলিশের কাছ থেকে লাশ পাওয়ার পর বেলা সাড়ে চারটায় জানাজা শেষে সামাজিক গোরস্থানে মহসিনের লাশ দাফন সম্পন্ন করা হয়।
এর আগে ওই ঘটনা তদন্তে অতিরিক্ত পুলিশ সুপার আকরামুল হোসেনকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

প্রসঙ্গত, তিনটি হত্যা মামলার আসামি মহসিনকে সোমবার রাতে টাঙ্গাইলের ভাড়া বাসা থেকে বাগাতিপাড়া মডেল থানা পুলিশ আটক করে। মঙ্গলবার সকাল ৯টার দিকে বাগাতিপাড়া থানায় এনে তাকে থানা হাজতে রাখা হয়। এরপর পৌনে ১২টার দিকে হাজতের ভেতরে ভেনটিলেটরের গ্রিলের সাথে কম্বল ছিঁড়ে বানানো রশিতে ঝুলন্ত অবস্থা তাকে দেখতে পায় পুলিশ। পুলিশের দাবি, মহসিন আত্মহত্যা করেছে। 

Berger Weather Coat